Nokia 4G ফিচার ফোনে WhatsAppএর পর এবার YouTube

Nokia 4G

Nokia 4G এর বাজেট ফিচার ফোনগুলি এখনও খুব জনপ্রিয়। সেই কারণেই সংস্থা স্মার্টফোনের পাশাপাশি নির্দিষ্ট সময় অন্তরে বাজেট 4G ফিচার ফোনও নিয়ে আসে। হালফিলের ফিচার ফোনগুলি আবার স্মার্টফোনের থেকেও কোনও অংশে কম যায় না। হোয়াটসঅ্যাপ, ফেসবুকের মতো বিভিন্ন অ্যাপও ফিচার ফোনগুলি থেকে ব্যবহার করতে পারেন কাস্টমাররা।

Nokia তার 4G ফিচার ফোনগুলিতে ক্লাউড অ্যাপস যোগ করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে, ইউটিউব শর্টস এবং বিবিসি নিউজ়ের মতো অ্যাপগুলিও এবার নোকিয়া ফিচার ফোনগুলি থেকে ব্যবহার করতে পারবেন কাস্টমাররা। এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে, একটা ফিচার ফোনে ক্লাউড অ্যাপস কীভাবে কাজ করে?

NOKIA-র তরফ থেকে বলা হয়েছে, তাদের ক্লাউড প্ল্যাটফর্মে এমনই কিছু ফিচার্স যোগ করা হচ্ছে, যেগুলি ইতিমধ্যেই Nokia 110 4G এবং Nokia 106 4Gতে রয়েছে। আপনার Google ID ব্যবহার করেই এই অ্যাপগুলি আপনি অ্যাক্সেস করতে পারবেন।

ফিচার ফোনগুলিতে রয়েছে UPI পেমেন্টের সুবিধা। রয়েছে UPI 123PAY ফিচার, যা ইনবিল্ট হিসেবেই ফোনগুলিতে রয়েছে। নোকিয়ার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোনগুলি ওয়েদার আপডেট থেকে শুরু করে খবর, ক্রিকেটের স্কোরের মতো একাধিক জরুরি আপডেট দিতে পারে। এখন 4G মোবাইল ডেটা ব্যবহার করেই এই ফোনগুলি থেকে ইউটিউব শর্টস ভিডিয়ো, 2048 গেম এবং টেট্রিসের মতো গেমগুলি খেলা যাবে।


আরও পড়ুন

Itel it5330 মাত্র 1499 টাকা দামে লঞ্চ হল, দেখুন অফার

Moto G34 স্মার্টফোন বাজারে লঞ্চ হবে,দেখে নিন