itel A05s সস্তা স্মার্টফোন পেশ করেছে বাজারে, জেনে নিন 

itel A05s 4G ফোন লঞ্চ করা হয়েছে ভারতের বাজারে মাত্র 6,099 টাকা দামে। কোম্পানির পক্ষ থেকে এই ফোনটি 4GB RAM + 64GB ইন্টারনাল স্টোরেজ সহ সিঙ্গেল মডেলে পেশ করা হয়েছে। itel A05s ফোনটি 6,099 টাকা দামে এবং Crystal Blue, Glorious Orange, Meadow Green এবং Nebula Black কালারে সেল করা হবে।

itel A05s এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লে: এই ফোনে 720 × 1612 পিক্সেল রেজোলিউশন সাপোর্টেড 6.6 ইঞ্চির ডিসপ্লে রয়েছে। এই এইচডি+ স্ক্রিন ইনসেল আইপিএস প্যানেল দিয়ে তৈরি এবং 60​ হার্টস রিফ্রেশরেট ও 120 হার্টস টাচ স্যাম্পেলিং রেটে কাজ করে।
  • স্টোরেজ: ভারতের বাজারে এই ফোনটি 4GB RAM এর সঙ্গে পেশ করা হয়েছে। এতে 4GB virtual RAM ফিচারও দেওয়া হয়েছে, ফলে এই ফোনে মোট 8GB RAM এর পারফরমেন্স পাওয়া যাবে। এতে 64GB ইন্টারনাল স্টোরেজ যোগ করা হয়েছে, যা মাইক্রোএসডি কার্ড ব্যাবহার করে বাড়ানো যায়।
  • ওএস: এই লো বাজেট ফোনটি অ্যান্ড্রয়েড 13 গো এডিশনে কাজ করে। ‘গো’ এডিশন থাকার ফলে এই ফোনে Google Go apps ডাউনলোড এবং ইনস্টল করা যায় যা কম RAM স্বত্বেও স্মুথ পারফর্ম করতে পারে এবং কম ব্যাটারি ও ইন্টারনেট ব্যাবহার করে।
  • প্রসেসর: itel A05s ফোনে প্রসেসিঙের জন্য 1.6 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত ইউনিসক স্প্রেডট্রাম 9863এ অক্টাকোর চিপসেট দেওয়া হয়েছে।
  • ক্যামেরা: ফটোগ্রাফির জন্য itel A05s ফোনের ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ 8 মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা যোগ করা হয়েছে এবং সেলফির জন্য এতে 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।
  • ব্যাটারি: পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে 4000mAh ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনটি ফাস্ট চার্জিং সাপোর্ট করে না তবে একবার ফুল চার্জ করলে ফোনটি গোটা একদিন ব্যাকআপ দিতে সক্ষম।

আরও পড়ুন

Samsung Galaxy F14 5G এখন অনেক সস্তা, ফ্লিপকার্টে পাবেন জলের দামে

Motorola Edge 40 Neo নতুনরূপে লঞ্চ হল , দেখে নিন