Jio Space Fiber চালু ভারতের গ্রামীণ এলাকায় ইন্টারনেট পরিষেবা দিতে

Jio Space Fiber img

Jio Space Fiber নামে পরিচিত, এই পরিষেবাটি ভারতের এমন এলাকায় উচ্চ-গতির ব্রডব্যান্ড আনতে সেট করা হয়েছে যেখানে আগে ইন্টারনেটে সীমিত বা কোনও অ্যাক্সেস ছিল না। লঞ্চের অনুষ্ঠানটি ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে অনুষ্ঠিত হয়েছিল, এবং এটি দেশের ডিজিটাল ল্যান্ডস্কেপে একটি গেম-চেঞ্জার হবে বলেই মনে করা হচ্ছে।

রিলায়েন্স জিও ইতিমধ্যেই দ্রুত ব্রডব্যান্ড এবং ওয়্যারলেস ইন্টারনেট সহ ৪৫০ মিলিয়নেরও বেশি গ্রাহকদের পরিষেবা দিচ্ছে। প্রতিটি ভারতীয় পরিবারের কাছে ডিজিটাল পরিষেবাগুলিকে অ্যাক্সেসযোগ্য করার তাদের লক্ষ্যকে এগিয়ে নিতে, Jio তার ব্রডব্যান্ড অফারগুলির লাইনআপে Jio Space Fiber যুক্ত করেছে, যার মধ্যে Jio Fiber এবং Jio AirFiber রয়েছে৷ এই পদক্ষেপটি নিশ্চিত করে যে ভারতে ভোক্তা এবং ব্যবসাগুলি তাদের অবস্থান নির্বিশেষে নির্ভরযোগ্য, কম লেটেন্সি এবং উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ উপভোগ করতে পারে। স্যাটেলাইট নেটওয়ার্ক মোবাইল ব্যাকহল ক্ষমতাকেও শক্তিশালী করবে, যা দেশের সবচেয়ে প্রত্যন্ত অঞ্চলেও Jio-এর True5G নেটওয়ার্কের প্রাপ্যতা এবং স্কেল বাড়াবে।

এই উদ্যোগের একটি অসাধারণ দিক হল Jio এবং SES-এর মধ্যে অংশীদারিত্ব, একটি শীর্ষস্থানীয় স্যাটেলাইট অপারেটর৷ SES Jio-কে অত্যাধুনিক মিডিয়াম আর্থ অরবিট (MEO) স্যাটেলাইট প্রযুক্তিতে অ্যাক্সেস প্রদান করে। SES-এর O3b এবং নতুন O3b mPOWER স্যাটেলাইটের জন্য Jio এই যুগান্তকারী প্রযুক্তির একমাত্র প্রদানকারী হয়ে উঠেছে, যা সমগ্র ভারত জুড়ে স্কেলযোগ্য এবং সাশ্রয়ী মূল্যের ব্রডব্যান্ড সলিউশন অফার করে। এই পরিষেবাটিকে যা আলাদা করে তা হল এর অভূতপূর্ব নির্ভরযোগ্যতা এবং পরিষেবার নমনীয়তা, এটিকে প্রথমে একটি শিল্পে পরিণত করে৷


আরও পড়ুন

Samsung Galaxy M34 5G এর দাম এক ধাক্কায় কমে গেল, জেনে নিন বিস্তারিত

OPPO A2m স্মার্টফোন খুব সস্তায় , দেখে নিন স্পেসিফিকেশন